সব

কাতারে – ক্রিকেটখোর এর ৬ষ্ঠ বছর পূর্তি উৎযাপন

সি এম হাসান | মঙ্গলবার, ১৫ জানুয়ারি ২০১৯ | 597 বার পড়া হয়েছে
কাতারে – ক্রিকেটখোর এর ৬ষ্ঠ বছর পূর্তি উৎযাপন

ফোরসাইড নিউজ ২৪. কম দোহা থেকে সি এম হাসান :  

ডাল ভাতের সাথে ক্রিকেট খাই, টাইগারের জন্যে গলা ফাটাই ” এই স্লো-গান দিয়ে ২০১৩ সালের ১১ই জানুয়ারী একে এম কাউসার & তার টিম ক্রিকেটখোর গ্রুফ ক্রিয়েট করা হয় সেই থেকে আজ পর্যন্ত চলছে ১১ ই জানুয়ারী শক্রুবারে মিরপুরে গোল্ডেন সান  চাইনিজ রেষ্টুরেন্টে ক্রিকেটখোর এর ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করে এবং সেই সুবাদে বাংলাদেশের সাথে মিল রেখে কাতারে নব প্রতিষ্ঠিত “ক্রিকেটখোর কাতার কমিউনিটি” প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে। 



মাঠে ক্রিকেটখোর কাতার কমিউনিটি

শক্রুবার দুপুর প্রবাসের ব্যস্ত জীবনে একটু আনন্দ পেতে কেউ এক মাস আগে থেকে ছুটি নিয়ে, কেউ ১০৪ ডিগ্রী জ্বর নিয়ে, কেউ গুরুত্বপূর্ণ ব্যবসা এবং মিটিং রেখে দূর-দুরান্ত থেকে এসে উপস্থিত হয় ফিরোজ আল-সুদান ইসারায় সেখানে অবস্থিত লি-ক্যাফে  রাকিবুল ইসলাম ( প্রতিষ্ঠাতা সদস্য) অনুষ্ঠানের ওপেনিং করেন 

পরে সকলের সাথে সকলে কুশল বিনিময়ের মাধ্যমে ক্রিকেটখোর নিয়ে আলোচনা করে, লি-ক্যাফে দুপুরে লাঞ্চ করার পর কাতারের সকল ক্রিকেটখোর উপস্থিত হয় আল-সাদ ক্রিকেট গ্রাউন্ডে

প্রতিষ্ঠাতা সদস্য রাকিবুল ইসলাম

সেখানে তারা কেকে কেটে ক্রিকেটখোর এর ৭ম বছেরের সূচনার অংশ নেয় এবং সেই সাথে দেশের বাহিরে প্রথমবার কাতার কমিউনিটি ক্রিকেটখোরের জম্মদিন উৎযাপন করেন।

কেক কাটার মুহুর্ত

ক্রিকেটখোরের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কাতার কমিউনিটি একটি প্রীতি ম্যাচের আয়োজন করেন ‘ক্রিকেটখোর কিংস’ যার নেতৃত্ব দেয় কাতার কমিউনিটির প্রতিষ্ঠাতা সদস্য জাকারিয়া মাসুদ এবং ‘ক্রিকেটখোর ওয়ারিয়রস’ যার নেতৃত্ব দেয় বাংলাদেশ ক্রিকেটখোরের অন্যতম সদস্য জিকু আশরাফ।
দু’দলের মধ্যে উত্তেজিত ম্যাচে ১২ রানে জয় পায় জাকারিয়া মাসুদের দল দলীয় ১৮৯ রান সংগ্রহ এর মধ্যে আল-আমিন এর অর্ধশতক রান করেন।  ম্যাচ শেষে বিজয়ী দলনেতার হাতে ট্রফি তুুুুলে দেয় পরাজিত দলনেতা । 
ম্যাচ শেষে ক্রিকেটখোর নিয়ে তারা নানা রকম মন্তব্য করেন।
প্রতিষ্ঠাতা সদস্য রাকিবুল ইসলাম বলেন আমরা সত্যিই আনন্দিত কাতারে এমন একটা কমিউনিটি করতে পেরে এবং সেই সাথে ধন্যবাদ জানান দেশের সকল ক্রিকেটখোরকে।

প্রতিষ্ঠাতার অন্যতম সদস্য সি এম হাসান উপস্থিত সকল ক্রিকেটখোর এবং বাংলাদেশের সমগ্র ক্রিকেটখোর এডমিন, মডেটর এবং সকল অনলাইন ও অফলাইন সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন আমরা কাতার কমিউনিটি ক্রিকেটখোরের গ্রুফটাকে দেশের বাহিরের সবচেয়ে বড় কমিউনিটি হিসাবে তৈরি করবো এবং প্রবাসে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের এক মিলন মেলা গড়ে তুলবো সেই সাথে প্রতিভাবান ক্রিকেটার বের করবো।

প্রতিষ্ঠাতার আরেকজন গুরুত্ব পূর্ণ সদস্য জাকারিয়া মাসুদ দেশ ও দেশের বাহিরের সকল ক্রিকেটখোরদের ধন্যবাদ জানিয়ে বলেন আমরা দেশের মতো করে কাতারে সিপিএল এর আয়োজন করবো এবং এটা খুব তাড়াতাড়ি।

জিকু আশরাফ বলেন এক সময় বাংলাদেশে ক্রিকেটখোরের সাথে খুবই আনন্দায়ক সময় পার করে জীবনের তাগিদে যখন প্রবাসে পাড়ি জমাই তখন কল্পনাও করতে পারি নাই কাতারে এসে আবার সেই প্রাণ-প্রিয় ক্রিকেটখোর এর দেখা মিলবে যাক সত্যিই আমি খুবই আনন্দিত এবং আজকের এই কমিউনিটির সদস্যদের কারনে আমার পুরানো বন্ধুর সাথে দেখা হলো  বছর পর। এমনভাবে সারা পৃথিবীতে ছড়িয়ে যাবে ক্রিকেটখোর এর নাম সেই আশাই ব্যাক্ত করেন।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

কাতারে উদ্যোগতার মাসিক মিলন মেলা

১৭ নভেম্বর ২০১৯ | 537 বার পড়া হয়েছে

০২ নভেম্বর ২০১৮ | 416 বার পড়া হয়েছে

উপদেষ্টা সম্পাদক

হাফেজ মাওলানা সাহাদাত হোসাইন

মোহাম্মদ নুরে আলম

হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী

লোকমান আহমেদ

প্রতিষ্ঠাতা সম্পাদক

চৌধুরী হাসান মাহমুদ

প্রধান সম্পাদক

গোলাম রব্বানী

নির্বাহী সম্পাদক

হাফিজুর রহমান নাহিদ

বার্তা সম্পাদক

তাজ উদ্দিন আহমাদ

বিভাগীয় সম্পাদক

শাহ মাসুম খাদেম

সিএম হাসান

সম্পাদনা সহযোগী

ফয়েজুল ইসলাম চৌধুরী

আশিকুর রহমান

এনামুল হাসান চৌধুরী

যোগাযোগ: উম আল ধম রোড, মাইজার, আল রাইয়্যান, কাতার। ফোন: +974.77664095, ই-মেইল: foursidenews@gmail.com

all right reserved

design and development by: webnewsdesign.com