সব

কাতারে বিজয় উৎসব ২০১৮

সি এম হাসান | শনিবার, ২২ ডিসেম্বর ২০১৮ | 460 বার পড়া হয়েছে
কাতারে বিজয় উৎসব ২০১৮

ফোরসাইড নিউজ২৪.কম দোহা থেকে সি এম হাসান : বিজয় মানে যেন বাঁধভাঙ্গা জোয়ার আর সেই জোয়ারে নিজেদের ভাসিয়ে দিতে আয়োজন কাতারে বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ এম.এইচ.এম স্কুল এন্ড কলেজ’র যৌথ আয়োজনে কাতারে অনুষ্ঠিত হল বিজয় উৎসব ২০১৮।

পিঠা খাওয়ার ধুম

২১শে ডিসেম্বর(শুক্রবার) বিকেলে কাতারের আবু-হামুরে অবস্থিত বাংলাদেশ এম.এইচ.এম স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে জাতীয় সঙ্গীত পরিবেশণ ও প্রধান অতিথি কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব আসুদ আহমদ বেলুন উড়ানোর মধ্য দিয়ে উদ্বোধন করেন বিজয় উৎসবের ।
উৎসব মুখরীতে করে তোলে বাংলাদেশ কমিউনিটির স্কুল & কলেজের প্রবীণ ও নবীন শিক্ষার্থী ও তাদের অভিবাকগণ এবং কাতার বিভিন্ন পেশায় নিয়োজিত থাকা হাজারো বাংলাদেশী দর্শণার্থীদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে পুরো আঙ্গিনাটি । অনুষ্ঠানটি আরও প্রাণবন্ত করে তোলে ঢাকা জেলার সৈয়দা আফরোজা নাহার তার শখের বসে শিখা দেশীয় পিঠা-পুলিসহ দেশীয় মজাদার খাবারে সজ্জ্বিত ‘ বিজয়ের পিঠা ঘর’ নামে ষ্টল নিয়ে এসেছিলেন মেলায় । যেখানে রয়েছে নকঁশী পিঠা,ফুচকা, চিকেন রোল, পুলি-পিঠা,দুধ চিতই পিঠা, পাক্কন পিঠা ও ডিম পিঠা সহ রকমারী খাবার। তিনি বলেন, দেশীয় পিঠাকে বিদেশের মাটিতে তুলে ধরার জন্য এগুলি তৈরী করে নিয়ে এসেছি।



শুধু উনার একজন নয় এমন করে সাঝানো হয় হরেক রকমের দেশীয় খাবারের বিভিন্ন স্টল এদের মধ্যে হচ্ছে ‘বাংলাদেশ এম.এইচ.এম স্কুল এন্ড কলেজ ষ্টোর’, রূপসী বাংলা রেষ্টুরেন্ট, মধুবন, বাংলাদেশের ড্যানিশ ফুড, আল- রীম ট্র্যাভেলস , মোঃ কালাম নূর মোহাম্মদ বিরিয়ানী হাউস, রকমারী দেশীয় খাবার ষ্টল, , ছোট্ট সোনামনিদের জন্যে ফ্যানস & গেমস, ফ্রেন্ডস হাউস, ও স্কুল শিক্ষার্থীদের গেইমিং সেন্টার ষ্টল, ইলিশের শহর চাঁদপুরের “চাঁদপুর সমবায় সমিতি”।

স্কুলের ছাত্র-ছাত্রীদের নাট্য, নৃত্য এবং গানের সাথে সাথে নাচ এবং জনপ্রিয় ব্রান্ড শ্রাবনের ব্রান্ড শো ও তাদের বিভিন্ন গানে গানে মুগ্ধ হয়ে উঠে পুরা সন্ধ্যা।
প্রধান অতিথি কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ বলেন,
সারা বংলাদেশে চলছে বিজয় উৎসব তারই অংশ হিসেবে আমরা কাতারে প্রায় চার লাখ বাংলাদেশীদের উদ্দ্যেশে আমাদের এই বিজয় উৎসব । আমরা সবাই আজ বিজয়ের চেতনায় উদ্বোদ্ধ হয়েছি, গেলো ১৮ ডিসেম্বর কাতার যেভাবে তাদের জাতীয় দিবস পালন করেছে ঠিক সেভাবে ১৬ ডিসেম্বর আমরা আমাদের বিজয় দিবস পালন করেছি।  তিনি সকল দেশবাসী ও কাতার প্রবাসী বাংলাদেশীদের বিজয়ের শুভেচ্ছা জানান।
বাংলা বিভাগের সহকারি প্রভাষক সৈয়দা ফারজানা শারমীন ও সহকারি ইংরেজী প্রভাষক গোলাম ফারুক সিদ্দীকির যৌথ সঞ্চালনায় বিজয়মেলা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ এম.এইচ.এম স্কুল এন্ড কলেজ’র পরিচালক ল্যাফটেনেন্ট কমান্ডার আনোয়ার খুরশীদ(অবঃ), অধ্যক্ষ জসিম উদ্দীন, উপাধ্যক্ষ জুলফিকার হায়দার,বাংলাদেশ দূতাবাসের কাজী মোঃ জাবেদ ইকবাল কাউন্সিলর(হেড অব সেঞ্চুরী),মোঃ মাহবুবুর রহমান(প্রথম সচিব), মোঃ আজগর হোসাইন( দ্বিতীয় সচিব), এ.কে.এম মনিরুজ্জামান চৌধুরী( দ্বিতীয় সচিব), নাজমুল হাসান (প্রথম সচিব- পাসপোর্ট,ভিসা), রবিউল ইসলাম কাউন্সিলর( লেবার), ডঃ সিরাজুল ইসলাম কাউন্সিলর(লেবার) ও বাংলাদেশ কমিউনিটির সম্মানিত নেতৃবৃন্দ, স্কুলের শিক্ষক- শিক্ষিকাবৃন্দসহ আরো অনেকে।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

কাতার ট্রানজিট যাত্রীদের জন্যে সু-খবর

১৯ নভেম্বর ২০১৮ | 5026 বার পড়া হয়েছে

কাতারের বাইরে কাতার ভিসা কেন্দ্র।

০২ অক্টোবর ২০১৮ | 1825 বার পড়া হয়েছে

কাতারে সি পি এল টুর্নামেন্ট আয়োজন

২৪ ফেব্রুয়ারি ২০১৯ | 1186 বার পড়া হয়েছে

নুজুম লাল চা সাহিত্য আড্ডা

০৮ ডিসেম্বর ২০১৮ | 1026 বার পড়া হয়েছে

কাতারে আজ নতুন করে ৬৪ জন কোভিড-১৯ সনাক্ত

১৫ মার্চ ২০২০ | 971 বার পড়া হয়েছে

বহুমাত্রিক জীবন

১০ জুলাই ২০১৮ | 832 বার পড়া হয়েছে

কাতারের আকাশে পৃথীবির সবচেয়ে বড় ঘুড়ি

২৬ ডিসেম্বর ২০১৮ | 815 বার পড়া হয়েছে

কাতারে স্বপ্নবাজ উদ্যোগতাদের মিলন মেলা

১৪ ডিসেম্বর ২০১৯ | 741 বার পড়া হয়েছে

কাতারে ফুল উৎসব

০৯ ডিসেম্বর ২০১৮ | 723 বার পড়া হয়েছে

এ বিভাগের আরও খবর

উপদেষ্টা সম্পাদক

হাফেজ মাওলানা সাহাদাত হোসাইন

মোহাম্মদ নুরে আলম

হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী

লোকমান আহমেদ

প্রতিষ্ঠাতা সম্পাদক

চৌধুরী হাসান মাহমুদ

প্রধান সম্পাদক

গোলাম রব্বানী

নির্বাহী সম্পাদক

হাফিজুর রহমান নাহিদ

বার্তা সম্পাদক

তাজ উদ্দিন আহমাদ

বিভাগীয় সম্পাদক

শাহ মাসুম খাদেম

সিএম হাসান

সম্পাদনা সহযোগী

ফয়েজুল ইসলাম চৌধুরী

আশিকুর রহমান

এনামুল হাসান চৌধুরী

যোগাযোগ: উম আল ধম রোড, মাইজার, আল রাইয়্যান, কাতার। ফোন: +974.77664095, ই-মেইল: foursidenews@gmail.com

all right reserved

design and development by: webnewsdesign.com