সব

গ্রীণ টি এর উপকারিতা

সি এম হাসান | বুধবার, ২০ মার্চ ২০১৯ | 494 বার পড়া হয়েছে
গ্রীণ টি এর উপকারিতা

ফোরসাইড নিউজ২৪.কম: নিজেকে সুন্দর আর সতেজ রাখতে চান?তাহলে রোজ চা খান।প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর একটু চা চাই না হলে মেজাজটাই বিগড়ে যায়।মন ভাল করতে আমারা চা নামক এই পানীয় টি কিন্তু মিস করি না। কিন্তু জানেন কি এমন একধরনের চা এর কথা যা খেলে শুধু মন নয় শারীরিক নানান সমস্যার সমাধান হয়। এমনকি ত্বক ও চুল সুন্দর রাখতে এই চা খুবই কার্যকরী।এটি হল হল গ্রীন টি (Green Tea) এর জাদু।সকালে শুধু একবার পান করলেই এটিই আপনার পুরো শরীরের খেয়াল রাখবে।ভাবছেন তো এটা কিভাবে হয়? আসুন দেখেনি।

গ্রীন টি হল সবথেকে উপকারী পানীয় অন্যান্য যেকোনো পানীয়র থেকে।আগে ভারতে এটি ওষুধ হিসাবে ব্যবহার হত। শরীরের বিভিন্ন সমস্যা যেমন ক্যানসার থেকে শুরু করে ডায়বেটিস।যেকোনো ত্বকের সমস্যা,হার্টের সমস্যা এছাড়াও ত্বক ও চুলকে সুন্দর রাখতে এটি দারুণ কাজ করে।



১. গ্রীন টির সবথেকে বড় গুণ হল এটি যেকোনো ধরনের ক্যানসার প্রতিরোধ করতে সাহায্য করে।যেমন স্কিন ক্যানসার,ব্রেস্ট ক্যানসার,লাঙ্গ ক্যানসার,লিভার ক্যানসার,গলব্লাডার ক্যানসার,প্রস্টেট ক্যানসার ইত্যাদি যেকোনো ক্যানসার প্রতিরোধ করতে পারে।গ্রীন টি শরীরে ক্যানসার কে ছড়িয়ে পড়তে বাঁধা দেয়।ক্যানসারে আক্রান্ত হবার হাত থেকে বাঁচায়।এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আর মিনারেলস যা শরীরকে সতেজ ও সুস্থ রাখতে ভীষণভাবে উপকারী।

২.বিভিন্ন স্টাডি থেকে দেখা গেছে যে যাঁরা প্রতিদিন ১ কাপ গ্রীন টি খান তদের তুলনায় যাঁরা প্রতিদিন ৫ কাপ গ্রীন টি খান তদের হার্ট অনেক বেশি ফিট।তদের কার্ডিওভাসকুলার ডিজিজ হবার সুজোগ খুবই কম।এছাড়াও শরীর থেকে খারাপ কোলেসটরেল কমিয়ে আমাদের হার্টকে সুস্থ রাখতে ও হার্টকে স্ট্রোকের হাত থেকে বাঁচাতে ভীষণভাবে সাহয্য করে।তাই হার্টকে বাঁচাতে চান তাহলে রোজকার ডায়েট চার্টে রাখুন গ্রীন টি।

৩.যদি গ্রীন টি রোজ পান করা যায় তাহলে ডায়াবেটিসের মত রোগকে নিয়ন্ত্রনে রাখা যায়।

৪.বর্তমান বিভিন্ন স্টাডি থেকে জানা যাচ্ছে যে গ্রীন টি ত্বক ও চুল কে সুন্দর রাখতেও ভীষণ ভাবে উপকারী।শুধু সুন্দর নয় বিভিন্ন ত্বকের সমস্যা যেমন ব্রন,প্যাচি স্কিন,ত্বক ফেটে যাবার সমস্যা এছাড়াও খুশকির মত সমস্যা যেটা থেকে মুক্তি পাওয়া খুব কঠিন সেটি থেকেও মুক্তি দেয় এই গ্রীনটি।এবং গ্রীন টি গ্লোয়িং স্কিনের একটি রহস্য এই গ্রীন টি যেটা আমরা সবাই চাই। এটি ত্বক ও চুলকে ভেতর থেকে উজ্জ্বল করতে সাহায্য করে।

৫.আমরা সবাই মোটামুটি জানি যে অতিরিক্ত ওজন কমাতে এর জুড়ি মেলাভার।শরীরের বিভিন্ন অংশের অতিরিক্ত মেদ ঝরিয়ে দেয় এই গ্রীন টি।যেটা নিয়ে আমরা প্রায় সবাই কখনো না কখনো সমস্যায় ভুগেছি। শরীরের অতিরিক্ত মেদ কমাতে এটি প্রমাণিত সমাধান।
৬.গ্রীন টির আরেকটি অসাধারণ গুণ হল এটি আমদের ব্রেন কে সঠিক ভাবে পরিচালিত করতে সাহায্য করে ।এটি ব্রেনে রক্ত সঞ্চালনকে ঠিক রাখে। তারফলে ব্রেন দ্রুত কাজ করে।ব্রেনের বিভিন্ন কাজকে নিয়ন্ত্রণ করে আমাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে এই গ্রীন টি।
৭.রোজ যদি গ্রীন টি পান করা যায় তাহলে দাঁত ও সুন্দর থাকে। বিভিন্ন স্টাডি থেকে জানা যাচ্ছে যে মুখের ভেতরের ব্যাকটেরিয়াক,ভাইরাসকে নিয়ন্ত্রণ করে গ্রীন টি যার দ্বারা আমাদের দাঁত ভালো থাকে এবং মুখের দুর্গন্ধ থেকেও মুক্তি পাওয়া যায়।

নিজেকে যদি সুন্দর আর ফিট রাখতে চান তাহলে রোজ গ্রীন টি খেতেই হবে।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

বহুমাত্রিক জীবন

১০ জুলাই ২০১৮ | 619 বার পড়া হয়েছে

আজ দানবীর হাজী মহসিন এর জম্মদিন

০৩ জানুয়ারি ২০১৯ | 470 বার পড়া হয়েছে

কীভাবে নিবেন ডা. শেঠীর সিরিয়াল

০৫ মার্চ ২০১৯ | 442 বার পড়া হয়েছে

অ্যালোভেরার উপকারিতা

০৮ এপ্রিল ২০১৯ | 435 বার পড়া হয়েছে

লক্ষ্মীপুরে একসাথে ৭ সন্তানের জন্ম

১৩ এপ্রিল ২০১৯ | 405 বার পড়া হয়েছে

প্রতিদিন তিনটা করে খেজুর

২৭ মার্চ ২০১৯ | 389 বার পড়া হয়েছে

যে ৫টি খাবার ভায়াগ্রার চেয়েও কার্যকর !

০৮ ডিসেম্বর ২০১৮ | 353 বার পড়া হয়েছে

ফল খাওয়ার সাবধনতা

২৬ নভেম্বর ২০১৮ | 330 বার পড়া হয়েছে

চায়ের সাথে কেন কালোজিরা খাবেন?

২৩ নভেম্বর ২০১৮ | 328 বার পড়া হয়েছে

পিরিয়ড নিয়মিত করার ৬ সহজ উপায়

২৪ নভেম্বর ২০১৮ | 328 বার পড়া হয়েছে

তারুণ্য ধরে রাখতে ফলের ব্যবহার

২৩ নভেম্বর ২০১৮ | 313 বার পড়া হয়েছে

উপদেষ্টা সম্পাদক

হাফেজ মাওলানা সাহাদাত হোসাইন

মোহাম্মদ নুরে আলম

হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী

লোকমান আহমেদ

প্রতিষ্ঠাতা সম্পাদক

চৌধুরী হাসান মাহমুদ

প্রধান সম্পাদক

গোলাম রব্বানী

নির্বাহী সম্পাদক

হাফিজুর রহমান নাহিদ

বার্তা সম্পাদক

তাজ উদ্দিন আহমাদ

বিভাগীয় সম্পাদক

শাহ মাসুম খাদেম

সিএম হাসান

সম্পাদনা সহযোগী

ফয়েজুল ইসলাম চৌধুরী

আশিকুর রহমান

এনামুল হাসান চৌধুরী

যোগাযোগ: উম আল ধম রোড, মাইজার, আল রাইয়্যান, কাতার। ফোন: +974.77664095, ই-মেইল: foursidenews@gmail.com

all right reserved

design and development by: webnewsdesign.com