সব

বাংলাদেশ ফোরাম কাতার এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী  উদযাপনের সাথে কাতারের বড় ব্যবসায়িক প্রতিষ্ঠান গুলো কে সম্মানিত করেছে

সিএম হাসান | শুক্রবার, ১৪ জুন ২০১৯ | 574 বার পড়া হয়েছে
বাংলাদেশ ফোরাম কাতার এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী  উদযাপনের সাথে কাতারের বড় ব্যবসায়িক প্রতিষ্ঠান গুলো কে সম্মানিত করেছে

ফোরসাইডনিউজ২৪.কম, কাতার থেকে সিএম হাসান : ১২ জুন বুধবার সন্ধ্যায় কাতারের রাজধানী দোহার স্থানীয় ৫ তারকা ক্রাউন প্লাজা হোটেলের আল-ফালাক বল রুমে  অত্যন্ত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ ফোরাম কাতার (বিএফকিউ) এর প্রথম বার্ষিকী উদযাপিত হয় “পার্টনার্স অব বাংলাদেশ”  নামের এই অনুষ্ঠানটি এবং এই অনুষ্ঠানের অংশ হিসেবে কাতারের বিকাশে অবদান রেখেছে এমন স্থানীয় উদ্যোক্তা ও ব্যবসা প্রতিষ্ঠানকে সম্মাননা জানানো হয়।
কাতার প্রতিনিধি সিএম হাসান জানান, বিএফকিউর সদস্য কাতার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড: কাজী এবং কাতার গ্যাসে কর্মরত প্রকৌশলী তাসমিয়া প্রিয়াঙ্কার যৌথ পরিচালনায়, বিএফকিউ সভাপতি ও আলী বিন আলী গ্রুপের সিএফও জনাব ইফতেখার আহমদের সভাপতিত্বে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত জনাব আশুদ আহমেদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।  বাংলাদেশ ফোরাম কাতার এর সদস্যরা এবং  কাতারের বিশিষ্ট ব্যবসায়ী এবং পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

মোট ছয়টি প্রসিদ্ধ প্রতিষ্ঠান ও উদ্যোক্তাদের তিনটি বিভাগে ভাগ করে সম্মানিত করা হয়েছে
উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী কর্মী নিয়োগের ক্ষেত্রে অবদানের জন্যে আল-জাবের গ্রুপ, কিউডিভিসি, কিউডি-এসবিজি এবং পাওয়ার ইন্টারন্যাশনাল হোল্ডিং কোম্পানিকে পুরস্কৃত করা হয় এসমস্ত প্রতিটি কোম্পানিতে বাংলাদেশের হাজারের অধিক কর্মী নিয়োগদান করে,
বাংলাদেশের বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে অবদানের জন্যে মুন্তাজাত,আরাবিয়ান এক্সচেঞ্জকে পুরস্কৃত করা হয়
এবং কাতারের সফল বাংলাদেশি উদ্যোক্তা হিসাবে গোল্ডেন মার্বেল কোম্পানির সিইও জনাব জালাল আহমদকে পুরস্কৃত করা হয়।
বিএফকিউর প্রতিষ্ঠাতা সদস্য শাহেদ আহমেদ (কাতারের বিশিষ্ট কর্পোরেট ব্যাংকার) বাংলাদেশের অর্থনীতি, বানিজ্য ও বিনিয়োগের সম্ভবনা নিয়ে একটা সুন্দর স্লাইডশো উপস্থাপনা করেন এবং বিদেশীদের সরাসরি বিনিয়োগের জন্য বাংলাদেশে সুযোগগুলি সংক্ষিপ্তভাবে তুলে ধরেন। উপস্থাপনাটি বিনিয়োগকারী ও দর্শকদের মধ্যে বাংলাদেশ অর্থনীতি সম্পর্কে গভীর আগ্রহের জন্ম দেয়।



বিএফকিউর প্রতিষ্ঠাতা সদস্য ইসরাত আরা ইউনুস  “মেড ইন বাংলাদেশ” নামের – প্রথম বাংলাদেশী বাণিজ্য ও বিনিয়োগ মেলার ঘোষণা দেন।
এই প্রদর্শনীটি যৌথভাবে বিএফকিউ এবং বাংলাদেশ দূতাবাস আয়োজন করবে বলে জানাই।  দোহাতে অনুষ্ঠিতব্য এই প্রদর্শনীতে বিখ্যাত বাংলাদেশী কোম্পানি ও উদ্যোক্তারা বিপুলভাবে অংশ নিবে বলে আশা করা যাচ্ছে, যা দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি  বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব আশুদ আহমেদ বিএফকিউর উদ্যোগকে স্বাগত জানান। জনাব আহমেদ কাতারে বাংলাদেশের ভাবমূর্তি উন্নত করতে এবং বিভিন্ন স্তরে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে সহায়তা করার জন্য অনেকগুলি প্রকল্প এবং ক্রিয়াকলাপ সংগঠিত করার জন্যে বাংলাদেশ ফোরাম কাতারকে ধন্যবাদ জানান। জনাব আহমেদ তার প্রথম বার্ষিকী উপলক্ষে বিএফকিউ এর সকল সদস্যকে অভিনন্দন জানান। তিনি “পার্টনার্স অব বাংলাদেশ” ২০১৯ পুরস্কার প্রাপ্তির জন্য অভিনন্দন জানান।

অনুষ্ঠান পরবর্তী সাংবাদিকদের সাথে মতবিনিময় এর সময় বিএফকিউর সভাপতি ইফতেখার আহমদ মন্তব্য করেন – “বাংলাদেশ অর্থনীতির উন্নয়নে অবদানের জন্য ব্যবসা প্রতিষ্ঠানগুলিকে স্বীকৃতি দেওয়া এইটা উত্তম সময়। আমরা আশা করি বিএফকিউ প্রতি বছর এইরকম স্বীকৃতি প্রদান অব্যাহত রাখবে এবং আশা করি আমাদের সকলের প্রচেষ্টায় কাতারে বাংলাদেশের সম্মান উন্নত হবে। আমরা বাংলাদেশ দূতাবাস ও বিশেষ করে রাষ্ট্রদূত জনাব আশুদ আহমেদকে তার নিরলস সমর্থন ও উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ জানাই ।
বিএফকিউর ভাইস প্রেসিডেন্ট শফিকুল ইসলাম (অওরেদু বিপিনন কর্মকর্তা) বলেন, “আমরা বিএফকিউ প্রতিষ্ঠার সময় যে লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছিলাম তার অনেকাংশ বাস্তবায়ন করেছি।

বিএফকিউর ভাইস প্রেসিডেন্ট নাদের চৌধুরী (কাতার সেন্ট্রাল ব্যাংকের পোর্টফোলিও ম্যানেজার) বিএফকিউর সদস্যরা ভবিষ্যতে তাদের এইরকম উদ্যোগকে আরও গতিশীল এবং তথ্যবহুল করার চেষ্টা করবে যাতে কাতার ও বাংলাদেশের উভয় দেশের বিনিয়োগকারীরা পর্যাপ্ত তথ্য এবং নির্দেশনা পায়। ”

বিএফকিউ সম্পর্কে:
বিএফকিউ কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার নিবন্ধিত একটি প্রতিষ্ঠান। কাতারে বিভিন্ন পেশায় কর্মরত বাংলাদেশী এবং ব্যবসায়ীদের দ্বারা গঠিত হয়েছে এই ফোরামে। ফোরামটি ২০১৮ সালে শুরু হয়। কাতার এবং বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক ও মান উন্নয়নের জন্য এ পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করেছে। এরমধ্যে বাংলাদেশ সরাসরি বিনিয়োগ সংক্রান্ত সেমিনার, সমুদ্র সৈকত পরিষ্কারের মতো সামাজিক উদ্যোগ, কাতারের দোহায় বাংলাদেশ ফেস্টিভাল এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে কার্যক্রম আয়োজন করছে।
কাতার প্রবাসীরা মনে করছেন বিএফকিউ এর হাত ধরে কাতার-বাংলাদেশের বাণিজ্যিক ও  আন্তর্জাতিক ভ্রাতৃত্বের সম্পর্ক দৃঢ় হবে।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

বহুমাত্রিক জীবন

১০ জুলাই ২০১৮ | 562 বার পড়া হয়েছে

বাড়লো পাসপোর্টের ফি

০৫ আগস্ট ২০১৯ | 316 বার পড়া হয়েছে

দীর্ঘ দিনের পর আরব-আমিরাতের শ্রম বাজারের খোলার আশা

১৯ ফেব্রুয়ারি ২০১৯ | 304 বার পড়া হয়েছে

সবজির বাজারে এথন স্বস্তি

২৪ নভেম্বর ২০১৮ | 298 বার পড়া হয়েছে

প্রার্থীদের খেলাপি ঋণের তথ্য পাঠানোর নির্দেশ

২৩ নভেম্বর ২০১৮ | 273 বার পড়া হয়েছে

১০ বছরে খেলাপি ঋণ বেড়েছে ৭৬৮৮৯ কোটি টাকা

০৭ ডিসেম্বর ২০১৮ | 255 বার পড়া হয়েছে

উপদেষ্টা সম্পাদক

হাফেজ মাওলানা সাহাদাত হোসাইন

মোহাম্মদ নুরে আলম

হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী

লোকমান আহমেদ

প্রতিষ্ঠাতা সম্পাদক

চৌধুরী হাসান মাহমুদ

প্রধান সম্পাদক

গোলাম রব্বানী

নির্বাহী সম্পাদক

হাফিজুর রহমান নাহিদ

বার্তা সম্পাদক

তাজ উদ্দিন আহমাদ

বিভাগীয় সম্পাদক

শাহ মাসুম খাদেম

সিএম হাসান

সম্পাদনা সহযোগী

ফয়েজুল ইসলাম চৌধুরী

আশিকুর রহমান

এনামুল হাসান চৌধুরী

যোগাযোগ: উম আল ধম রোড, মাইজার, আল রাইয়্যান, কাতার। ফোন: +974.77664095, ই-মেইল: foursidenews@gmail.com

all right reserved

design and development by: webnewsdesign.com