সব

বাংলাদেশ ফোরাম কাতার এর মেম্বার্স নাইট উৎযাপনের মাধম্যে ২০২১-২০২২ সনের নব নির্বাচিত কমিটি ঘোষনা

সি.এম. হাসান | বুধবার, ১৩ জানুয়ারি ২০২১ | 820 বার পড়া হয়েছে
বাংলাদেশ ফোরাম কাতার এর মেম্বার্স নাইট উৎযাপনের মাধম্যে ২০২১-২০২২ সনের নব নির্বাচিত কমিটি ঘোষনা

ফোরসাইড নিউজ, কাতার প্রতিনিধি :  ১০ ই জানুয়ারি ২০২১ইং তারিখে বাংলাদেশ ফোরাম কাতার (BFQ) গ্র্যান্ড শেরাটন দোহায় “মেম্বার্স নাইট” শিরোনামে একটি অনুষ্ঠান আয়োজন করে। উক্ত অনুষ্ঠানের মাধ্যমে আগামী ২০২১-২০২২ সনের নতুন কার্যনির্বাহী কমিটির যাত্রা শুরু করে। কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত জসিমউদ্দিন এন ডি সি, কাতার ফিনান্সিয়াল সেন্টারস্থ(QFC) ফিনান্সিয়াল সেক্টর অফিসের ব্যবস্থাপনা পরিচালক জনাব হ্যাংক জেন হুগেনডর্ন, দূতাবাসের অন্যান্য কর্মকর্তা বৃন্দ, বাংলাদেশ ফোরাম কাতার এর সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ক্যাপ্টেন শাহ আলম, সহ-সভাপতি, কর্পোরেট অ্যাফেয়ার্স, বাংলাদেশ ফোরাম কাতার, তার উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে “মেম্বার্স নাইট” এর শুভ উদ্বোধন করেন। ২০২০ সনের বিদায়ী সভাপতি ডঃ রাশেদ নোমান তার কার্যকারী গৃহীত সফল পদক্ষেপসমূহ সংক্ষিপ্ত বিবরণীর মাধ্যমে তুলে ধরেন। উক্ত সময়কালে গৃহীত বিভিন্ন কার্যক্রমের মধ্যে “মেইড ইন বাংলাদেশ” নামক বাণিজ্য ও বিনিয়োগ মেলা বিশেষভাবে উল্লেখযোগ্য। উল্লেখ্য বাংলাদেশে এবং কাতার সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং ব্যবসায়িকবর্গ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও করোনা মহামারী সময় বাংলাদেশ ফোরাম কাতার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও সহযোগিতা প্রশংসার দাবিদার। বিগত বছরে “দ্বিপাক্ষিক ও সিনারিজিষ্টিক সুযোগ” নামে একটি অনলাইন ওয়েবিনার আয়োজিত হয় যেখানে বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ এর প্রধান নির্বাহী এবং উভয় দেশের বিশিষ্ট ব্যবসায়ীগণ অংশগ্রহণ করেন।



২০২১-২০২০ সনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি জনাব মোঃ শফিকুল ইসলাম চারটি মূল ভোগে ১৭জন সদস্যের নতুন কমিটির সদস্যবৃন্দকে সকলের সম্মুখে পরিচিতির মাধ্যমে উনার ২০২১ সনের কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। ২০২১ সনের কর্ম পরিকল্পনার মাধ্যে বাংলাদেশের স্টার্টআপ ইকো-সিস্টেম কয়েকটি ওয়েবিনার, কোভিড-১৯ এর টীকা সংক্রান্ত সচেতনমূলক ওয়েবিনার, মার্চ নাগাদ সাংস্কৃতিক সপ্তাহ, বিশ্বের দ্বিতীয় বৃহত্তর পোশাক সামগ্রী রপ্তানিকারক হিসেবে বাংলাদেশের পোশাকশিল্পে বিনিয়োগের জন্য পোশাকশিল্প সংক্রান্ত অনলাইন ওয়েবিনার বিশেষভাবে উল্ল্যেখযোগ্য ।

২০২১ সনের তৃতীয় ধাপে স্বল্প মধ্যম সাইজের ব্যবসার জন্য ওয়ার্কশপ, অর্গানাইজেশনের ওয়েব ভিত্তিক বিভিন্ন কার্যক্রম অটোমেশন এন্ড ডিজিটাইজেশন, QFC এবং অন্যান্য ব্যবসায়িক ফোরামের সাথে সম্পর্ক উন্নয়নের জন্য বিভিন্ন সেশন, কাতারস্থ বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠানসমূহের জন্য ভ্যাট সংক্রান্ত বিভিন্ন সচেতনতামূলক সেশন ও ওয়ার্কশপ উল্লেখযোগ্য। এছাড়াও ব্যক্তি অথবা প্রাতিষ্ঠানিক ভিত্তিক বিভিন্ন আইডিয়া বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থায়ন সহযোগিতা প্রদানে আইডিয়া ক্লাবের মাধ্যমে আইডিয়া নির্বাচন ও নিয়মিত প্রয়োজনীয় সেশন আহ্বান এবং বছরের শেষ প্রান্তে বাংলাদেশের পোশাক শিল্পকে প্রমোশনের জন্য কাতারে “বিজিএমইএ মেলা” নামক একটি বড় অনুষ্ঠান আয়োজন বিশেষভাবে উল্লেখযোগ্য।

জনাব হ্যাংক জেন হোগেনডর্ণ, ব্যবস্থাপনা পরিচালক, ফিনায়িন্সিয়াল সেক্টর অফিস, QFC, ভবিষ্যতে বাংলাদেশ ফোরাম কাতার কর্তৃক গৃহীত সকল পদক্ষেপে পূর্ণ সহযোগিতা প্রদানে ইচ্ছা প্রকাশ করেন। তিনি নব নির্বাচিত কমিটির সাথে সম্মেলিতভাবে বাংলাদেশ ও কাতারের জন্য লাভজনক বিভিন্ন ডায়ালগ ও উদ্যোগ গ্রহণের অঙ্গীকার করেন।

কথার উত্তর বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত জনাব জসিম উদ্দিন এনডিসি ২০২১-২০২২ সনের জন্য বাংলাদেশ ফোরাম কাতারের নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে উনার বক্তব্যে বলেন, বাংলাদেশ ফোরাম কাতার এর গৃহীত বিভিন্ন মহৎ উদ্যোগের প্রশংসাপূর্বক, ভবিষ্যতে উক্ত ফোরাম গৃহীতব্য সকল উদ্যোগে দূতাবাসের পূর্ণ সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। উক্ত ফোরাম গৃহীত উদ্যোগ সমূহ কাতারে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও তিনি ভ্রাত্রিত্বপূর্ণ উভয় দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে নিমিত্তে বাংলাদেশ ফোরাম কাতারের সঙ্গে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশ ফোরাম কাতার (BFQ), কাতার ফিনান্সিয়াল সেন্টার (QFC) নিবন্ধিত ব্যবসায়িক ফোরাম যা কাতারে বিবিধ সেক্টরে কর্মরত বাংলাদেশী পেশাদার এবং ব্যবসায়ীদের দ্বারা গঠিত। ২০১৮ সালে পথচলা শুরু থেকে অদ্যাবধি BFQ বিভিন্ন ব্যবসায়িক সেমিনার, ওয়ার্কশপ, বাণিজ্য মেলা, সাংস্কৃতি অনুষ্ঠানের ব্যবস্থা করেছে এবং বিভিন্ন কর্পোরেট সামাজিক ক্রিয়াকলাপে নিযুক্ত রয়েছে। বাংলাদেশ দূতাবাসের সাথে সম্মিলিতভাবে ফোরামটি কাতার ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক ও আর্থ-সাংস্কৃতিক বন্ধনকে শক্তিশালী করতে এবং বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

বহুমাত্রিক জীবন

১০ জুলাই ২০১৮ | 1179 বার পড়া হয়েছে

বাড়লো পাসপোর্টের ফি

০৫ আগস্ট ২০১৯ | 759 বার পড়া হয়েছে

দীর্ঘ দিনের পর আরব-আমিরাতের শ্রম বাজারের খোলার আশা

১৯ ফেব্রুয়ারি ২০১৯ | 735 বার পড়া হয়েছে

প্রার্থীদের খেলাপি ঋণের তথ্য পাঠানোর নির্দেশ

২৩ নভেম্বর ২০১৮ | 654 বার পড়া হয়েছে

সবজির বাজারে এথন স্বস্তি

২৪ নভেম্বর ২০১৮ | 651 বার পড়া হয়েছে

১০ বছরে খেলাপি ঋণ বেড়েছে ৭৬৮৮৯ কোটি টাকা

০৭ ডিসেম্বর ২০১৮ | 612 বার পড়া হয়েছে

উপদেষ্টা সম্পাদক

হাফেজ মাওলানা সাহাদাত হোসাইন

মোহাম্মদ নুরে আলম

হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী

লোকমান আহমেদ

প্রতিষ্ঠাতা সম্পাদক

চৌধুরী হাসান মাহমুদ

প্রধান সম্পাদক

গোলাম রব্বানী

নির্বাহী সম্পাদক

হাফিজুর রহমান নাহিদ

বার্তা সম্পাদক

তাজ উদ্দিন আহমাদ

বিভাগীয় সম্পাদক

শাহ মাসুম খাদেম

সিএম হাসান

সম্পাদনা সহযোগী

ফয়েজুল ইসলাম চৌধুরী

আশিকুর রহমান

এনামুল হাসান চৌধুরী

যোগাযোগ: উম আল ধম রোড, মাইজার, আল রাইয়্যান, কাতার। ফোন: +974.77664095, ই-মেইল: foursidenews@gmail.com

all right reserved

design and development by: webnewsdesign.com